Uddokta.com

উদ্যোগের আদ্যোপান্ত

About

More Share, More Care!

প্রিয় বাংলাদেশে নতুন উদ্যোক্তা তৈরি, তাদের প্রশিক্ষণ ও সঠিক গাইডলাইনের মাধ্যমে তাদের উদ্যোগ তথা ব্যবসাকে সফল করতে ৩ ফেব্রুয়ারি ২০২৩ উদ্যোক্তা ডট কমের যাত্রা শুরু হয়।তরুণ কিন্তু দীর্ঘ প্রায় একযুগের অভিজ্ঞ উদ্যোক্তা জনাব রাকিবুল ইসলামের হাতে এ উদ্যোক্তা ডট কমের জন্ম। 

বর্তমানে আমাদের দেশের তরুণ জনগোষ্ঠীর জন্য কর্ম ও কর্মস্থান নিশ্চিত করে কর্মমুখী জীবন নিশ্চিত করা আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। তার উপর তরুণরা এখন আর চাকরিমুখী বাধা ধরা জীবনযাপন করতে চান না। নিজেদের জীবনে তারা তাদের স্বপ্ন বাস্তবায়নে ইমপ্যাক্টফুল জীবন যাপন করতে চান। 

আজকের তরুণরা উদ্ভাবন, প্রগতিশীল চিন্তা ও তথ্যপ্রযুক্তি ব্যবহার করে নিজেদের স্বপ্ন বাস্তবায়নের সাহস রাখে। তারা অক্লান্ত পরিশ্রম করতে প্রস্তত। তারা ঝুকি নিতে পারেন। তারা অজেয়কে জয় করতে পারেন। তাদের শুধু প্রয়োজন সঠিক পরামর্শ ও গাইডলাইন। আর এই সীমাবদ্ধতা থেকে তরুণদের মুক্তি দিতেই উদ্যোক্তা ডট কম এর পথচলা।

ডিজিটাল মাধ্যমে সকলের জন্য উদ্যোক্তা হওয়া এখন আরও অনেক সহজ। কিন্তু এজন্য একজন উদ্যোক্তার টেকনোলজি জ্ঞান বাড়াতে হয়। দক্ষতা অর্জন করতে হয়। এবং এগুলো ব্যবহার করতে সাবলীল হতে হয়। তাছাড়া নতুন এ মাধ্যমে পণ্য তৈরি, বিপণন ও সরবরাহ এর দিকটাও একটা চ্যালেঞ্জ। এগুলো কাটিয়ে উঠতে আমরা উদ্যোক্তাদের সঠিক তথ্য, এক্সপার্ট দের পরামর্শ এবং প্রশিক্ষণ এর ব্যবস্থা করতে চাই।

সরকারি, বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান এখন উদ্যোক্তাদের নিয়ে কাজ করছেন। আমরা তাদের সাথে সম্মিলিতভাবে কাজ করতে চাই। মোটকথা, উদ্যোক্তাদের জন্য প্রয়োজনীয় যা যা করার আছে, যত যত সুযোগ আছে- সবগুলো কাজে লাগিয়ে, সবাইকে সাথে নিয়ে উদ্যোক্তা তৈরি ও তাদের উদ্যোগকে সফল করার মধ্য দিয়ে এই বাংলাদেশকে একটি আত্মনির্ভরশীল, উদ্ভাবনী এবং অর্থনৈতিকভাবে সমৃদ্ধিশীল করতে উদ্যোক্তা ডট কম প্রতিশ্রুতিশীল ভূমিকা পালন করবে। 


More Share, More Care!